৪৯ বছর ইমামতির পর পেলেন রাজকীয় বিদায়

৪৯ বছর ইমামতির পর পেলেন রাজকীয় বিদায়

নিউজ আপডেট  ডেস্ক : ৫ জুলাই ২০২৪

দীর্ঘ ৪৯ বছর ইমাতি করার পর রাজকীয় ভাবে বিদায় দেওয়া হয়েছে রাজবাড়ী সদর উপজেলার বানীবহ উত্তর নারুয়াপাড়া বাইতুন নূর জামে মসজিদের ইমাম ও খতিব ক্কারী মোঃ তছলিম উদ্দিন মিয়াকে। বৃহস্পতিবার (৪ জুলাই) দুপুর ২ টার দিকে বানীবহ উত্তর নারুয়াপাড়া বাইতুন নূর জামে মসজিদে মসজিদ কমিটির উদ্যোগে আনুষ্ঠানিক ভাবে তাকে বিদায় সংবর্ধনা প্রদান করা হয়।

বিদায়ী ইমাম ক্বারী মো. তছলিম উদ্দিন মিয়া, দীর্ঘ ৪৯ বছর বানীবহ উত্তর নারুয়াপাড়া বাইতুন নূর জামে মসজিদের ইমাম খতিবের দায়িত্ব পালন করেছেন তিনি।

 এই ইমামের বিদায়ী সংবর্ধনায় বানীবহ ইউনিয়ন ইমাম কমিটির কোষাধ্যক্ষ এবং রামকান্তপুর ইউনিয়নের সাবেক ইউপি সদস্য ছিলেন।

সংবর্ধনা উপলক্ষে আলোচনা সভার আয়োজন করা হয়। আলোচনা সভায় অতিথি হিসেবে বক্তব্য দেন বানীবহ ইউনিয়ন ইমাম কমিটির উপদেষ্টা মাওলানা ইউসুফ নোমানী, সভাপতি মাওলানা মোহাম্মদ আলী, সহ-সভাপতি মাওলানা লুৎফর রহমান, সাধারণ সম্পাদক মাওলানা আবুল হাসেম বেলালী, শিক্ষা সাহিত্য সম্পাদক বেথুলিয়া বিএস কামিল মাদ্রাসার প্রভাষক হাফেজ মাওলানা দেলাওয়ার হোসাইন, সদস্য হাফেজ মো. আসাদুজ্জামান আসাদ, মসজিদ কমিটির সভাপতি মো. আবু হাসান, কমিটির সাধারণ সম্পাদক মো. ইয়াকুব প্রমুখ। অনুষ্ঠান সঞ্চালনা করেন মো. নূর নবী।

 আলোচনা সভায় বক্তারা বিদায়ী ইমামকে নিয়ে স্মৃতিচারণ মূলক বক্তব্য প্রদান করেন। আলোচনা শেষে মসজিদ পরিচালনা কমিটির পক্ষ থেকে বিদায়ী ইমামকে নগদ ২০ হাজার টাকাসহ বিভিন্ন উপহার সামগ্রী প্রদান করা হয়।

আলোচনা শেষে বিদায়ী ইমামকে নিয়ে একটি মোটরসাইকেল শোভাযাত্রা করা হয়। শোভাযাত্রাটি মসজিদ থেকে শুরু হয়ে বানীবহ বাজার হয়ে পুনরায় মসজিদের সামনে এসে শেষ হয়।


 বিদায়ী ইমাম ক্কারী মোঃ তসলিম উদ্দিন মিয়া বলেন, আমি দীর্ঘ ৪৯ বছর এই মসজিদে ইমাম খতিবের দায়িত্ব পালন করেছি। আমি চেষ্টা করেছি সবসময় আমার ওপর অর্পিত দায়িত্ব সঠিক ভাবে পালন করার। আজ আমি ইমামতি থেকে অবসর নিলাম। মসজিদ কমিটি আমাকে যেভাবে বিদায় সংবর্ধনা দিলো তাতে আমি অভিভূত। শেষ বয়সে এসে এমন সম্মান পেয়ে আমি খুবই আনন্দিত ।


Post a Comment

নবীনতর পূর্বতন

Instagram

Smartwatchs