ফরিদপুরে ৩১ ঘণ্টা পর মিলল নিখোঁজ কলেজছাত্রের মরদেহ

ফরিদপুরে ৩১ ঘণ্টা পর মিলল নিখোঁজ কলেজছাত্রের মরদেহ

নিউজ আপডেট  ডেস্ক : ৫ জুলাই ২০২৪

ফরিদপুরে বন্ধুর সঙ্গে গোসল করতে নেমে নিখোঁজ হওয়া কলেজছাত্র ফারদিন ইসলামের (১৮) মরদেহ উদ্ধার করা হয়েছে। বুধবার (৩ জুলাই) বিকেল সাড়ে ৫টা থেকে নিখোঁজের সাড়ে ৩১ ঘণ্টা পর বৃহস্পতিবার (৪ জুলাই) দিবাগত রাত ১টার দিকে ফরিদপুর শহরের মদনখালীর স্লুইসগেটে যেখান থেকে নিখোঁজ হয়েছিল সেখানেই তার মরদেহ ভেসে উঠে।

ফারদিন ইসলাম ফরিদপুর শহরের কমলাপুর মহল্লার বালুরমাঠ এলাকার বাসিন্দা কুয়েত প্রবাসী সিরাজুল ইসলামের ছেলে। দুই ভাই এক বোনের মধ্যে ফারদিন দ্বিতীয়। তার বড় ভাই হৃদয় ইসলামও (২৫) কুয়েত প্রবাসী। ছোট বোন ফারিয়ার বয়স বছর।


 ফারদিন শহরের ফরিদপুর উচ্চ বিদ্যালয় থেকে ২০২৩ সালে এসএসসি পাস করেন। তিনি শহরের টেপাখোলা মহল্লায় অবস্থিত সরকারি ইয়াছিন কলেজের দ্বাদশ শ্রেণির ছাত্র।

ঘটনার সত্যতা নিশ্চিত করে বেড়িবাঁধ এলাকার বাসিন্দা জাহিদুর রহমান ঢাকা পোস্টকে বলেন, গোসল করতে গিয়ে যেখান থেকে ফারদিন নিখোঁজ হয়েছিল ঠিক সেখানে আজ রাত ১টার দিকে তার মরদেহ দেখতে পায় এলাকাবাসী। পরে সেটি তারা উদ্ধার করে ফারদিনের পরিবারের সদস্যদের খবর দেওয়া হয়।

 ফরিদপুর দমকল বাহিনীর দায়িত্বরত কর্মকর্তা হাবিবুর রহমান রাত দেড়টার দিকে ঢাকা পোস্টকে বলেন, আমাদের দুই সদস্য বুধবার দুই ঘণ্টা এবং বৃহস্পতিবার সকাল ৭টা থেকে বিকেল ৪টা পর্যন্ত অভিযান চালিয়েও ফারদিনকে খুঁজে পায়নি। একটু আগে রাত ১টার দিকে মরদেহটি ভেসে উঠায় স্থানীয়রা উদ্ধার করে আমাদের জানিয়েছেন। মরদেহটি ওই কলেজছাত্রের বাড়িতে নেওয়া হয়েছে।


প্রসঙ্গত, বুধবার ( জুলাই) বিকেলে শহরের ঝিলটুলী মহল্লার বাসিন্দা বন্ধু ফেরদৌসকে নিয়ে শহরের মদনখালীতে অবস্থিত স্লুইসগেট গোসল করতে যান ফারদিন। গোসলের একপর্যায়ে পানির স্রোতে ভেসে যান ফারদিন। পরে ফেরদৌসের চিৎকারে স্থানীয়রা এগিয়ে এলেও ফারদিনকে উদ্ধার করতে ব্যর্থ হয়। পরে ফরিদপুর দমকল বাহিনীকে খবর দেওয়া হলেও তারা দুই দিন খুঁজে কিছুই পায়নি।

 পদ্মা নদী থেকে কুমার নদের শাখা শুরু হয়ে মদনখালী হয়ে ফরিদপুর শহরের ভেতর দিয়ে প্রবাহিত হয়ে গোপালগঞ্জের বিলরুট খালে গিয়ে পড়েছে। পানির গতি নিয়ন্ত্রণের জন্য পানি উন্নয়ন বোর্ড মদনখালীতে কুমার নদের স্রোতধারায় স্লুইসগেট নির্মাণ করে। 


প্রতিবছর বর্ষার সময় স্লুইসগেটে পানির স্রোত দেখতে ভিড় করেন এলাকাবাসী। সময় অনেকে স্লুইসগেটের রেলিংয়ে উঠে পানিতে লাফ দিয়ে পড়ে গোসল করেন আনন্দ উপভোগ করেন। 

Post a Comment

নবীনতর পূর্বতন

Instagram

Smartwatchs