ব্রাহ্মণবাড়িয়ার পথে পথে বিক্রি হচ্ছে কোরবানির মাংস

 ব্রাহ্মণবাড়িয়ার পথে পথে বিক্রি হচ্ছে কোরবানির মাংস

নিউজ ডেস্ক:জুন ২০২৪

ব্রাহ্মণবাড়িয়ায় ঈদের দিন ৪০০ থেকে ৫০০ টাকায় বিক্রি হয়েছে কোরবানির মাংস। সোমবার (১৭ জুন) সকাল থেকেই ভিক্ষুক গরিব-অসহায় মানুষেরা বিভিন্ন বাসাবাড়ি থেকে মাংস সংগ্রহ করেছেন। এসব মাংসই শহরের পথে পথে অস্থায়ী দোকান বসিয়ে বিক্রি করছেন অনেকে।সোমবার দুপুরে সরেজমিন রেলগেট, কাউতলী, টি..রোড, কাচারিপাড়সহ কয়েকটি এলাকা ঘুরে চিত্র চোখে পড়েছে।


 দেখা গেছে, কোরবানির গরুর মাংস কেজি দরে বিক্রি হচ্ছে। ৪০০ থেকে ৫০০ টাকার মধ্যে এসব মাংস বিক্রি হচ্ছে। এসব এলাকা দেড়শ থেকে দুইশ ভাসমান দোকানে মাংস বিক্রি হতে দেখা যায়।ক্রেতা বিক্রেতাদের সঙ্গে কথা বলে জানা গেছে, যারা কোরবানি দিতে পারেননি বা কম দামে কিনতে চান, তারাই মূলত এসব মাংসের ক্রেতা। মাংসের পাশাপাশি গরুর ভুঁড়িও বিক্রি হচ্ছে। এটি বিক্রি হচ্ছে ২০০-৩০০ টাকায়।

 কাউতলীর মোড়ে একটি ব্যাগের ওপর মাংস নিয়ে বসা সুলতানপুরের তোফায়ের মিয়া জানান, কয়েকটি বাসাবাড়ি গিয়ে তিনি পাঁচ কেজির মতো মাংস সংগ্রহ করেছেন। এত মাংস রাখার তার ব্যবস্থা নেই। তাই চার কেজির মতো মাংস বিক্রি করে দেবেন।

একই বাজারে মাংস কিনতে এসেছেন রিকশাচালক রাকিব মিয়া। তার বাড়ি কিশোরগঞ্জ জেলায়। তবে ব্রাহ্মণবাড়িয়া জেলা শহরে স্ত্রী ও দুই কন্যা সন্তান নিয়ে বসবাস করছেন। তিনি বলেন, কোরবানি দেওয়ার সামর্থ্য নেই আমার। তাই খোলা বাজারে মাংস কিনতে এসেছি। এখানে দাম যেমন কম, মাংসও তরতাজা পাওয়া যায়।

Post a Comment

নবীনতর পূর্বতন

Instagram

Smartwatchs