মোদির তৃতীয় মেয়াদে কারা থাকছেন মন্ত্রিসভায়

 

মোদির তৃতীয় মেয়াদে কারা থাকছেন মন্ত্রিসভায়

 নিউজ ডেস্ক জুন, ২০২৪

 বিজেপি এনডিএ নেতাদের সঙ্গে তৃতীয় মেয়াদে ভারতের প্রধানমন্ত্রী হিসেবে শপথ নিতে যাওয়া নরেন্দ্র মোদি। ছবি: এনডিটিভি

এনডিটিভির প্রতিবেদনে বলা হয়, কিংমেকার হিসেবে পরিচিতি পাওয়া এন চন্দ্রবাবু নাইডুর টিডিপি এবং নীতিশ কুমারের জেডিইউ থেকে একজন করে পূর্ণ মন্ত্রী প্রতিমন্ত্রী নিয়োগ দেয়া হতে পারে। প্রধানমন্ত্রীর বাসভবনে শনিবার ১১ ঘণ্টার ম্যারাথন বৈঠকে নতুন মন্ত্রিসভার বিষয়ে সিদ্ধান্ত নেয়া হয়।

ওই বৈঠকে উপস্থিত ছিলেন বিজেপি নেতা অমিত শাহ, দলটির প্রধান জেপি নদ্দা সাধারণ সম্পাদক (সংগঠন) বিএল সন্তোষ।


সূত্রের বরাত দিয়ে এনডিটিভির খবরে বলা হয়, রাত সোয়া সাতটার দিকে প্রধানমন্ত্রী হিসেবে শপথ নেবেন নরেন্দ্র মোদি। এর আগে হবু মন্ত্রীদের সঙ্গে চা চক্রে অংশ নেবেন তিনি।

সূত্রগুলো আরও জানায়, বিদায়ী স্বরাষ্ট্রমন্ত্রী অমিত শাহ, প্রতিরক্ষামন্ত্রী রাজনাথ সিং এবং সড়ক মহাসড়ক মন্ত্রী নিতিন গড়কড়ি তাদের পদে থাকবেন বলে মনে করা হচ্ছে।


বিজেপি নেতৃত্বাধীন জোট ন্যাশনাল ডেমোক্রেটিক অ্যালায়েন্সের (এনডিএ) অন্য মিত্র দল এলজেপি (রাম বিলাস) নেতা চিরাগ পাসওয়ান, জেডিএসের এইচডি কুমারাস্বামী, আপনা দল (সোনেলাল)-এর অনুপ্রিয়া প্যাটেল, আরএলডির জয়ন্ত চৌধুরী এবং হিন্দুস্তানি আওয়াম মোর্চার জিতান রাম মাঝি মন্ত্রিসভায় জায়গা পেতে যাচ্ছেন বলে এনডিটিভিকে জানিয়েছে সূত্রগুলো।


মন্ত্রিসভায় ফিরতে পারেন উত্তরপূর্ব ভারতের বিজেপি নেতা সর্বানন্দ সনোওয়াল এবং কিরেন রিজিজু।

দুই মেয়াদে নিরঙ্কুশ সংখ্যাগরিষ্ঠতা পাওয়ার পর ২০২৪ সালের লোকসভা নির্বাচনে একক সংখ্যাগরিষ্ঠতার জন্য দরকারি ২৭২ আসন পায়নি বিজেপি। এর ফলে বর্ষীয়ান দুই রাজনীতিক চন্দ্রবাবু নাইডু নীতিশ কুমারের কাঁধে ভর করে ক্ষমতার মসনদে বসতে হচ্ছে মোদিকে।

Post a Comment

নবীনতর পূর্বতন

Instagram

Smartwatchs