অনুমতি ছাড়া নারীকে পদক প্রদান : সতর্কতা অবলম্বনের নির্দেশ

 অনুমতি ছাড়া নারীকে পদক প্রদান : সতর্কতা অবলম্বনের নির্দেশ

নিউজ আপডেট ডেস্ক: ২৪ জুন ২০২৪



দিনাজপুরের অতিরিক্ত জেলা ম্যাজিস্ট্রেট থাকার সময় গত বছরের ৪ অক্টোবর জেলা প্রশাসনের অনুমতি ছাড়া একজন নারীকে পদক দেন মেহেদী হাসান। এ ঘটনায় বিভাগীয় মামলার মুখোমুখি হন প্রশাসনের এ সিনিয়র সহকারী সচিব।



অনুতপ্ত হয়ে ক্ষমা প্রার্থনা করায় তিনি বিভাগীয় মামলা থেকে অব্যাহতি পেয়েছেন। তবে তাকে সরকারি দায়িত্ব পালনে আরও বেশি সতর্কতা অবলম্বনের নির্দেশনা দেওয়া হয়েছে।



 বিভাগীয় মামলা থেকে অব্যাহতি এবং মেহেদী হাসানকে নির্দেশনা দিয়ে সম্প্রতি জনপ্রশাসন মন্ত্রণালয় থেকে সংক্রান্ত প্রজ্ঞাপন জারি করা হয়।


বর্তমানে মেহেদী হাসান বাংলাদেশ ওয়াকফ প্রশাসকের কার্যালয়ে সহকারী প্রশাসক হিসেবে কর্মরত।প্রজ্ঞাপনে বলা হয়, মেহেদী হাসান দিনাজপুরের অতিরিক্ত জেলা ম্যাজিস্ট্রেট থাকার সময় গত বছরের অক্টোবর এক মতবিনিময় সভায় অনুমতি ছাড়া জেলা প্রশাসনের নাম ব্যবহার করে রংপুরের বদরগঞ্জ উপজেলার উপ-সহকারী কমিউনিটি মেডিকেল অফিসার রেবা রানী রায়কেডাক্তারউপাধি দিয়েরত্নগর্ভা মানামীয় ক্রেস্ট দেন। সেসময় বিষয়টি নিয়ে সামাজিক যোগাযোগ মাধ্যমে বিরূপ প্রতিক্রিয়া দেখা দেয়।

 এর পরিপ্রেক্ষিতে জেলা প্রশাসনকে বিব্রতকর পরিস্থিতির সম্মুখীন করার অভিযোগে তার বিরুদ্ধে সরকারি কর্মচারী (শৃঙ্খলা আপিল) বিধিমালা, ২০১৮ এর () বিধি মোতাবেক অসদাচরণের দায়ে বিভাগীয় মামলা হয় বলেও এতে জানানো হয়।


 প্রজ্ঞাপনে আরও জানানো হয়, প্রথমবারের মতো ধরনের অভিযোগে অভিযুক্ত হওয়া এবং ভবিষ্যতে দায়িত্ব পালনে আরও সতর্কতা অবলম্বনে অঙ্গীকার করায় মেহেদী হাসানকে সরকারি দায়িত্ব পালনে আরও বেশি সতর্কতা অবলম্বনের নির্দেশনা দিয়ে বিভাগীয় মামলা থেকে অব্যাহতি দেওয়া হয়েছে।

Post a Comment

নবীনতর পূর্বতন

Instagram

Smartwatchs