কসবা কালিকাপুর ব্রিজ আছে রাস্তা নেই, ভোগান্তির শিকার মানুষ

 কসবা কালিকাপুর ব্রিজ আছে রাস্তা নেই, ভোগান্তির শিকার মানুষ

তানভীর আলম ঢালী  : 
 ব্রাহ্মণবাড়িয়ার  কসবা পৌর এলাকার কালিকাপুর প্রায় কোটি টাকা ব্যয়ে নির্মিত একটি ব্রিজের এক পাশে সংযোগ সড়ক না থাকায় কোনো কাজেই আসছে না ‘কালিকাপুর’ব্রিজটি। ফলে তিন বছর ধরে চরম ভোগান্তিতে রয়েছেন কালিকাপুর,হাকর , চকবস্তা,গংগানগর সহ কয়েক গ্রামের বাসিন্দারা।



শুধু ব্রিজটির এক পাশে যে সংযোগ সড়ক হওয়ার কথা তারও কাজ আটকে আছে গত তিন বছর ধরে। সরেজমিন গিয়ে দেখা যায়, কসবা রেলওয়ে স্টেশনের দক্ষিণ দিকে কালিকাপুর গ্ৰামের রাজার খালের উপর একটি ব্রিজ তৈরি করা হয়েছে। যার নির্মাণ ব্যয় ধরা হয়েছিল প্রায় দুই কোটি টাকা।  খালের ওপর ব্রিজটি মাথা তুলে দাঁড়িয়ে থাকলেও এক পাশে সংযোগ সড়ক না থাকায় সেখানে চলাচল করতে পারেন না কেউ।স্থানীয়রা বলছেন, এর মধ্যে উল্লেখযোগ্য এলাকা হলো কালিকাপুর,হাকর,চকবস্তা এলাকা।
 এলাকার গোলাম রসুল বলেন ব্রিজ করা হয়েছে কিন্ত ব্রিজের সাথে সংযোগ রাস্তাটি মিলিত হলে অল্প সময়ে কসবা স্টেশন দিয়ে সদরে যাওয়া আসা করা সহজ হত। তবে রেল লাইনের পাশ দিয়ে জীবনের ঝুকি নিয়ে লোকজন চলাচল করতে হয়।   জীবনের ঝুকি থেকে রক্ষা পেতে ব্রিজের সাথে রাস্তার কোনো বিকল্প নেই। বর্তমান নব নির্বাচিত  উপজেলা চেয়ারম্যান ও ভাইস চেয়ারম্যানের  কাছে প্রাণের দাবী ব্রিজের সাথে  রাস্তাটি করে দিয়ে এলাকার মানুষের যোগাযোগ ব্যবস্থা প্রসার  করবেন আমাদের বিশ্বাস স্থানীয়দের।

  এই ব্রীজটি  বাংলাদেশ কৃষি উন্নয়ন কর্পোরেশন বিএডিসি হাইড্রলিক স্ট্রাকচার  ২০২০-২০২১ সালে নির্মাণ করেন মের্সাস মোস্তফা এন্টারপ্রাইজ।  কসবা ইউনিটের  উপসহকারী প্রকৌশলী মো:মাহফুজুর রহমান বলেন যথাসময়ে ব্রীজের কাজ শেষ হয়েছে কিন্ত সংযোগ রাস্তার কাজ বিএডিসির দায়িত্ব নয়। গত ২৮মে মঙ্গলবার ভারতীয পাহাড়ি ঢলে ব্রীজের অপর প্রান্তরের অবস্থা  দেখলে মনে হবে যেন সাগরের ্রউপর ভাসছে নির্মিত ব্রিজটি। 
  স্কুল ছাত্র রমজান বলেন জীবনের ঝুকি নিয়ে রেল লআনের পাশ দিয়ে স্কুলে যেতে হয় কিন্ত বিএডিসির উদ্যোগে এই ব্রিজটি নির্মিত হলেও আজ তিন বছর ধরে রাস্তার অভাবে এমনি ভাবে খোলা আকাশের নিচে পড়ে আছে ব্রিজটি যেন দেখার কেউ নেই। তাই আইনমন্ত্রীর কাছে আমাদের দাবী  নির্মিত এই  ব্রীজের অপর পাশ দিয়ে সংযোগ রাস্তা নির্মাণ করে দিলে জনগণের চলাচলের সুব্যবস্থা  হবে এবং  মানুষ ভোগান্তির শিকার হতে হবে না। 

Post a Comment

নবীনতর পূর্বতন

Instagram

Smartwatchs