শিক্ষার্থীদের স্লোগানে উত্তাল কুটি চৌমুহনী ও চারগাছ বাজার

শিক্ষার্থীদের স্লোগানে উত্তাল কুটি চৌমুহনী ও  চারগাছ বাজার

নিউজ আপডেট ডেস্ক: ৪ আগষ্ট ২০২৪


এক দফা দাবিতে সারা দেশে অসহযোগ আন্দোলন পালন করছে বৈষম্যবিরোধী ছাত্র আন্দোলন। আজ রোববার সকাল ১১টার পর থেকেই ঘোষিত এ কর্মসূচির ব্যাপক প্রভাব পড়তে দেখা গেছে কুটি চৌমুহনী ও চারগাছ। চারগাছে কয়েক শতাধিক শিক্ষার্থীর পাশাপাশি আন্দোলনে যোগ দিয়েছে অভিভাবকরাও।অপর দিকে বেলায় ১১টায় কসবার কুটি চৌমুহনী মহা সড়কে এ সময় আন্দোলনকারীরা সড়ক অবরোধ করে অবস্থান কর্মসূচি পালন করেন। মুহূর্তে ক্ষুব্ধ শিক্ষার্থীদের সমস্বরে বিভিন্ন স্লোগান দিতে দেখা যায়।


আন্দোলনে অংশ নেওয়া শিক্ষার্থীরা বলেন, সরকারের কাছে যৌক্তিক দাবি উত্থাপন করেছিলাম। অথচ সেই দাবি আদায় করতে গিয়ে আমাদের শত শত ভাইবোনদের গুলি করে হত্যা করা হয়েছে। কয়েক হাজার শিক্ষার্থী আহত হয়েছেন। তাই এখন আর কোনো আপস বা সংলাপের সুযোগ নেই। উক্ত আন্দোলনে উপজেলার বিভিন্ন স্থান থেকে বিএনপির কতিপয় নেতাকর্মীরা সহমত পোষণ করে যোগদান করার বিষয়টি চোখে পড়েছে।


তারা বলেন, গতকাল শনিবার  দেশের বিভিন্ন স্থানে শান্তিপূর্ণ সমাবেশে আওয়ামী লীগ, ছাত্রলীগ যুবলীগের সন্ত্রাসীরা হামলা চালিয়েছে। পুলিশ তাদের প্রতিহত করার বিপরীতে আমাদের ভাই-বোনদের লক্ষ্য করে রাবার বুলেট টিয়ারশেল ছুড়েছে। পুলিশ আমাদের ওপর গুলি চালালে এর চরম মূল্য দিতে হবে। অপর দিকে কসবা উপজেলা আওয়ামী লীগ,ছাত্রলীগ,যুবলীগ নেতারা কসবা পুরাতন বাজার ও নতুন বাজার হাসপাতাল মোড়ে অবস্থান ককরতে দেখা যায়।



Post a Comment

নবীনতর পূর্বতন

Instagram

Smartwatchs