মারা গেছেন পাকিস্তানের সবচেয়ে লম্বা মানুষ

মারা গেছেন পাকিস্তানের সবচেয়ে লম্বা মানুষ

নিউজ আপডেট আন্তর্জাতিক ডেস্ক :২জুলাই ২০২৪


পাকিস্তানের সবচেয়ে লম্বা মানুষ জিয়া রশিদ মারা গেছেন। দীর্ঘদিন ধরে অসুস্থ থাকার পর আজ মঙ্গলবার (২ জুলাই) তিনি শেষ নিশ্বাস ত্যাগ করেন। মৃত্যুকালে তার বয়স হয়েছিল ৩০ বছর।


সোশ্যাল মিডিয়ার তারকা রাজনৈতিক ব্যক্তিত্বসহ অনেকে জিয়া রশিদের জানাজার নামাজে অংশ নেন।

 মাত্র ১৫ বছর বয়সে পাকিস্তানের সবচেয়ে লম্বা ব্যক্তির স্থান দখল করেন তিনি। কিন্তু হাঁটু সংক্রান্ত একটি রোগে দীর্ঘদিন ধরে ভুগছিলেন জিয়া। ২০ বছর বয়সে হঠাৎ করে তার হাঁটুতে সমস্যা দেখা দেয়। জিয়া রশিদ দাবি করতেন তার উচ্চতা ফুট ইঞ্চি এবং তিনি বিশ্বের দ্বিতীয় সর্বোচ্চ লম্বা ব্যক্তি।



 পাক সংবাদমাধ্যম জিও নিউজ জানিয়েছে, অসুস্থ হলেও নিজের পর্যাপ্ত চিকিৎসা করাতে পারেননি তিনি। এছাড়া সরকারের কাছ থেকেও কোনো সহায়তা পাননি।

গত বছর জিয়া রশিদ সিঁড়ি থেকে পা পিছলে পড়ে যান। যা তার আগের শারীরিক সমস্যাকে আরও বাড়িয়ে দেয়। দীর্ঘ অসুখের সঙ্গে লড়াই করে আজ পৃথিবীর মায়া ত্যাগ করেছেন তিনি।



 ২০১৮ সালে বার্তাসংস্থা এএফপিকে এক সাক্ষাৎকারে জিয়া রশিদ বলেন, আত্মরক্ষা এবং ফিটনেস বজায় রাখতে তিনি তায়কোয়ান্দো প্রশিক্ষণ নিচ্ছেন।

 রশিদ নিয়েছিলেন তিনি মেট্রিক পর্যন্ত পড়াশোনা করেছেন এবং তিনি আরও পড়তে চান। কিন্তু ভ্রমণগত আর্থিক সমস্যার কারণে পড়ালেখা চালিয়ে যেতে পারছিলেন না।



 উন্নত জীবনযাপনের জন্য সরকারের কাছে তার পরিবারকে সাহায্য করার আবেদন জানিয়েছিলেন তিনি।

সূত্র: জিও টিভি 

Post a Comment

নবীনতর পূর্বতন

Instagram

Smartwatchs