বিএনপি ভারতবিরোধী নয়, সমমর্যাদার ভিত্তিতে বন্ধুত্ব চায়’

‘বিএনপি ভারতবিরোধী নয়, সমমর্যাদার ভিত্তিতে বন্ধুত্ব চায়

নিউজ আপডেট ডেস্ক :২জুলাই ২০২৪


বিএনপির নবনির্বাচিত যুগ্ম মহাসচিব সৈয়দ এমরান সালেহ প্রিন্স বলেছেন, বিএনপি ভারতবিরোধী নয়, আমরা সমমর্যাদার ভিত্তিতে ভারতসহ সকল দেশের সাথে বন্ধুত্বপূর্ণ সম্পর্ক চাই। কিন্তু কোনো বন্ধু রাষ্ট্র যদি দেশের স্বার্থ বিনষ্ট করে, তার বিরুদ্ধে অবস্থান নিতে বিএনপি কুণ্ঠাবোধ করবে না। বর্তমানে ভারতের সহযোগিতায় আওয়ামী লীগ সরকার দেশের গণতন্ত্র ও ভোটাধিকার হরণ করে তাঁবেদারি করছে। 


গতকাল ময়মনসিংহের হালুয়াঘাট উপজেলায় বিএনপির কারাবন্দি চেয়ারপারসন বেগম খালেদা জিয়ার মুক্তি দাবিতে আয়োজিত সমাবেশে প্রধান অতিথির বক্তব্যে তিনি এসব কথা বলেন।



 বেগম খালেদা জিয়ার মুক্তি দাবি করে তিনি বলেন, বেগম খালেদা জিয়ার মুক্তি এবং গণতন্ত্রের মুক্তির আন্দোলন একই সূত্রে গাথা। খালেদা জিয়াকে বন্দি রেখে তার উন্নত চিকিৎসায় প্রতিবন্ধকতা তৈরি করে গণবিচ্ছিন্ন আওয়ামী লীগ সরকার দমন নিপীড়ন চালিয়ে জোর করে ক্ষমতার আছে। তিনি সরকারের প্রতিহিংসার শিকার। শেখ হাসিনার কারণেই বেগম খালেদা জিয়ার মুক্তি হচ্ছে না। নানা শর্তের বেড়াজালে বেগম খালেদা জিয়াকে কার্যত গৃহবন্দি করে রাখা হয়েছে। চিকিৎসকদের পরামর্শ থাকলেও তাকে উন্নত চিকিৎসার জন্য বিদেশে যেতে দিচ্ছে না সরকার।


হালুয়াঘাট পৌর শহরের অগ্রযাত্রা কনভেনশন সেন্টারে ময়মনসিংহ উত্তর জেলা বিএনপির আহ্বায়ক অধ্যাপক এনায়েত উল্লাহ কালামের সভাপতিত্বে এই সমাবেশ অনুষ্ঠিত হয়।

 সমাবেশ সঞ্চালনা করেন বিএনপি নেতা আবু হাসনাত বদরুল কবির। এতে বক্তব্য রাখেনময়মনসিংহ উত্তর জেলা বিএনপির সদস্য আসলাম মিয়া বাবুল, হানিফ মোহাম্মদ শাকের উল্লাহ, আরফান আলী, বীর মুক্তিযোদ্ধা অধ্যাপক আমজাদ আলী, বীর মুক্তিযোদ্ধা কাজিম উদ্দিন, আলী আশরাফ, আনিসুর রহমান মানিক, মোয়াজ্জেম হোসেন খান লিটন, ময়মনসিংহ উত্তর জেলা যুবদলের সভাপতি শামসুল হক প্রমুখ। 


সৈয়দ এমরান সালেহ প্রিন্স সম্প্রতি দলের যুগ্ম মহাসচিব নির্বাচিত হওয়ায় উপজেলা বিএনপি অঙ্গ সহযোগী সংগঠনের পক্ষ থেকে তাকে ফুলেল শুভেচ্ছা জানানো হয়।


  সময় প্রিন্স বিএনপি চেয়ারপারসন বেগম খালেদা জিয়া ভারপ্রাপ্ত চেয়ারম্যান তারেক রহমানের প্রতি কৃতজ্ঞতা প্রকাশ করে বলেন, দল আমার ওপর আস্থা রেখেছে। অতীতের ্যায় আগামীতে দলের যে কোনো আন্দোলন, সংগ্রামে সংগঠন এবং দেশ জাতির প্রয়োজনে সর্বোচ্চ ত্যাগ স্বীকার করতে প্রস্তুত আছি। 

Post a Comment

নবীনতর পূর্বতন

Instagram

Smartwatchs