কসবার কাশিরামপুর কবরস্থান পাহাড়ের ঢালে বাঁশ ঝাড়ের ভিতরে একটি মাথাবিহীন অর্ধগলিত মাথাবিহীন মহিলার লাশ উদ্ধার তিনজনকে গ্রেফতার

 কসবার কাশিরামপুর কবরস্থান পাহাড়ের ঢালে বাঁশ ঝাড়ের ভিতরে একটি মাথাবিহীন অর্ধগলিত মাথাবিহীন  মহিলার লাশ উদ্ধার তিনজনকে গ্রেফতার

নিউজ আপডেট ডেস্ক:৭জুলাই ২০২৪

, কসবা থানাধীন ১০নং বায়েক ইউপির অন্তর্গত কাশিরামপুর কবরস্থান মোড়ার পশ্চিম পাশে পাহাড়ের ঢালে বাঁশ ঝাড়ের ভিতরে ০১টি মাথাবিহীন অর্ধগলিত লাশ পড়ে আছে। গত ০২/০৭/২৪খ্রিঃ তারিখ ১১.৫০ ঘটিকায় স্থানীয় লোকজনদের মাধ্যমে সংবাদ পাওয়া যায় যে পুলিশের এক প্রেসবিজ্ঞাতির মাধ্যমে জানান।

                                                 নিহত রাবেয়া ইসলাম রাবু

উক্ত সংবাদের প্রেক্ষিতে কসবা থানার মোবাইল টিম ঘটনাস্থলে উপস্থিত হইয়া লাশের সুরতহাল প্রস্তুত করেন।

বিষয়টি উর্দ্ধতন কর্তৃপক্ষকে অবহিত করা হয়। তাৎক্ষণিক ব্রাহ্মণবাড়িয়া জেলার সুযোগ্য পুলিশ সুপার  মোহাম্মাদ শাখাওয়াত হোসেন বিপিএম,(সেবা) মহোদয়ের দিক নির্দেশনায়  সোনাহর আলী, অতিরিক্ত পুলিশ সুপার (ক্রাইম এন্ড অপস) ব্রাহ্মণবাড়িয়া জেলা  মোঃ দেলোয়ার হোসেন, সিনিয়র সহকারী পুলিশ সুপার, কসবা সার্কেল এর তত্বাবধানে কসবা থানার অফিসার ইনচার্জ জনাব রাজু আহাম্মেদ এর নেতৃত্বে একটি চৌকস টীম তদন্ত কার্যক্রম শুরু করে। হাত  পায়ের  তালুতে  চামড়া না থাকায় ফিঙ্গারপ্রিন্ট সংগ্রহ করা সম্ভব হয় নাই। দৈহিক গড়ন পর্যালোচনায় প্রাথমিকভাবে একটি মহিলার লাশ যাকে / দিন পূর্বে হত্যা করা হয়েছে বলে ধারণা করা হয়। 

পরবর্তীতে ঘটনাস্থল তল্লাশী করে প্রাপ্ত আলামত পর্যালোচনাক্রমে এবং তথ্যপ্রযুক্তির সহায়তায় দ্রুত সময়ের মধ্যে লাশের নাম-ঠিকানা সংগ্রহ করতে সক্ষম হয়। ভিকটিম এর নাম মৃত রাবেয়া ইসলাম রাবু (৩৩), পিতা-মৃত আলী আজম সরকার  গ্রাম-রসুল্লাবাদ, থানা-নবীনগর, জেলা -ব্রাহ্মণবাড়িয়া, বর্তমান: গ্রাম-গাবতলী, থানা-নরসিংদী সদর, জেলা-নরসিংদী। 


পরিবারের লোকজনকে সংবাদ দিলে পরিবারের লোকজন কসবা থানায় এসে লাশ সনাক্ত পূর্বক মৃত ভিকটিম এর ভাই আব্দুল্লাহ আল মামুন(৩৭) বাদী হয়ে অজ্ঞাতনামা আসামীদের বিরুদ্ধে এজাহার দায়ের করিলে কসবা থানার মামলা নং-০৪, তাং-০৩/০৭/২৪খ্রিঃ, ধারা-৩০২/২০১/৩৪ রুজু করা হয়। তদন্তকালে বিভিন্ন মাধ্যমে প্রাপ্ত তথ্য উপাত্ত তথ্য প্রযুক্তির সহায়তায় সামসুল ইসলাম প্রকাশ মিন্টু (৪৮), পিতা-মৃত সোনা মিয়া, সাং-কাশিরামপুর, ইউ/পি-বায়েক, থানা-কসবা, জেলা-ব্রাহ্মণবাড়িয়াকে গত-০৫/০৬/২০২৪ইং তারিখ ভোর বেলা ডিএমপি ঢাকার ধানমন্ডি থানা এলাকা হইতে তথ্য প্রযুক্তির সহায়তায় গ্রেফতার করা হয়। 

প্রাথমিক জিজ্ঞাসাবাদে সামসুল ইসলাম প্রকাশ মিন্টু(৪৮)  ভিকটিম মৃত রাবেয়া ইসলাম রাবু (৩৩) এর হত্যাকান্ডের সহিত সরাসরি জড়িত থাকার বিষয়টি স্বীকার করে। তাহার দেওয়া তথ্য মতে তাহার সহযোগী  মোঃ আব্দুল আলীম(৪২), পিতা-মৃত সিরাজ মিয়া, মাতা-বেগুনী আক্তার,  মোঃ কুডু মিয়া (৩৮), পিতা-মৃত সামসু মিয়া, মাতা-মৃত আনোয়ারা বেগম, উভয় সাং-রঘুরামপুর দক্ষিণপাড়া, ০৪নং ওর্য়াড, ১০নং বায়েক ইউপি, থানা-কসবা, জেলা-ব্রাহ্মণবাড়িয়াদ্বয়কে ০৬/০৭/২০২৪খ্রিঃ তাহাদের নিজ নিজ এলাকা হতে গ্রেফতার করিয়া প্রাথমিক জিজ্ঞাসাবাদ শেষে বিজ্ঞ আদালতে প্রেরণ করি। 



ধৃত আসামী সামসুল ইসলাম প্রকাশ মিন্টু(৪৮) ভিকটিম রাবেয়া ইসলাম রাবু (৩৩) হত্যাকান্ডের সাথে জড়িত থাকার বিষয়ে ০৬/০৭/২০২৪খ্রিঃ বিজ্ঞ আদালতে সেচ্ছায় স্বীকারোক্তি মূলক ১৬৪ ধারায় জবানবন্দি প্রদান করে। মামলাটি আরো নিবিড় ব্যাপকভাবে তদন্ত অব্যাহত আছে। বায়েক ইউনিয়নে অতীতে এধরণের অনেক হত্যাকান্ড হয়েছে বলে একাধিক সূত্রটি জানান। ঐএলাকার একটি চক্র দেশের বিভিন্ন স্থান থেকে মহিলাদের এনে তাদের সাথে অসামাজিক জড়ি থেকে তাদেরকে পাহাড়ের পাত দেশে নিয়ে হত্যার করার ঘটনা সৃষ্টি করেন বলে স্থানীয়রা জানান। যারা এই হত্যাকান্ডের জড়িত তারা চোরাচালানের সাথে জড়িত বলে নাম না প্রকাশ শর্তে জানান। তবে রাবেয়া ইসলাম রাবুকে মাদক ব্যবসা করাবে বলে কথিত চোরাচালানিরা এনে বায়েক উওর পাড়ার কতিপয় মাদক ব্যবসায়ী তাকে ধর্ষণ করে পরিকল্পিত ভাবে হত্যা করেছেন একাধিক সূত্রটি জানান। যারা হত্যার সাথে জড়িত তারা চিহ্নিত মাদক পাচারকারবারি বলে একাধিক সূত্রটি জানান। তাদেরকে আটক করলে রাবেয়া ইসলাম রাবুর হত্যার চক্রটি বের  হয়ে আসবে বলে বিভিন্ন সূত্রটি জানান। 

Post a Comment

নবীনতর পূর্বতন

Instagram

Smartwatchs