কসবায় বিজ্ঞাপন বনাম শিক্ষাঙ্গন

কসবায়  বিজ্ঞাপন বনাম শিক্ষাঙ্গন

নিউজ আপডেট আন্তর্জাতিক ডেস্ক :২৮জুন ২০২৪



বিজ্ঞাপন প্রচারের একটি ভালো মাধ্যম। এটা অস্বীকার করা যাবে না, কিন্তু বিজ্ঞাপনেরও কিছু নিয়ম মানা উচিত। স্কুল, কলেজ, বিশ্ববিদ্যালয়ের দেয়ালে বিভিন্ন কোম্পানির বিজ্ঞাপন এবং বিভিন্ন নির্বাচনী প্রচারণা লক্ষ করা যায়, যা মোটেও ঠিক কাজ নয়।


স্কুল, কলেজ, বিশ্ববিদ্যালয়ের দেয়ালে কেন বিজ্ঞাপনের জন্য ব্যবহার করা হবে প্রশ্ন রইল সব শিক্ষক, শিক্ষার্থী, সুশীল সমাজ এবং সর্বোপরি সরকারের কাছে।


স্কুল, কলেজ, বিশ্ববিদ্যালয়ের দেয়ালের সর্বোত্তম ব্যবহার করা যায়। যেমন: কবিগুরু রবীন্দ্রনাথ ঠাকুর, জাতীয় কবি কাজী নজরুল ইসলাম, সর্বকালের শ্রেষ্ঠ বিজ্ঞানী নিউটনসহ মহামানবদের জ্ঞানমূলক বাণী বা কথা যদি প্রতিটি শিক্ষাঙ্গনের দেয়ালে প্রচার করা হয়, এতে করে বহু শিক্ষার্থী ওই মহামানবদের কথা বা বাণী জেনে জ্ঞান লাভ করবে এবং শিক্ষার্থীদের দৃষ্টিভঙ্গি তাদের চরিত্র অনেক উন্নত হবে বলে বিশ্বাস করি।


সরকারের কাছে আমাদের আবেদন, শিক্ষাঙ্গনের দেয়ালে যেন জ্ঞানমূলক বাণী বা কথা প্রচার হয়, তা বাধ্যতামূলক করা হোক এবং শিক্ষাঙ্গনের দেয়ালে জ্ঞানমূলক বাণী বা কথা ব্যতীত অন্য কিছুর প্রচার করলে তার জন্য শাস্তির বিধান করা হোক। আজকের প্রতিবেদন ব্রা্হ্মণবাড়িয়া জেলার কসবা সরকারি বালক উচ্চ বিদ্যালিয়ের দেওয়ালের বিভিন্ন কোম্পানির বিজ্ঞান প্রচার নিয়ে বিজ্ঞাপন বনাম শিঙ্গান।


তানভীর আলম ঢালী/ফারজানা রশীদ ঢালী রোবা

Post a Comment

নবীনতর পূর্বতন

Instagram

Smartwatchs