মালাবির ভাইস প্রেসিডেন্টকে বহনকারী বিমানের খোঁজ, কেউ বেঁচে নেই

 মালাবির ভাইস প্রেসিডেন্টকে বহনকারী বিমানের খোঁজ, কেউ বেঁচে নেই

নিউজ ডেস্ক,১১জুন ২০২৪

 উদ্ধারকারী দল বিমানটি পুরোপুরি বিধ্বস্ত অবস্থায় খুঁজে পেয়েছে বলে জানিয়েছেন মালাবির প্রেসিডেন্ট।


মালাবির ভাইসপ্রেসিডেন্ট সাওলোস চিলিমাকে বহনকারী নিখোঁজ বিমানটি বিধ্বস্ত অবস্থায় খুঁজে পাওয়া গেছে। এর আরোহীদের কেউ বেঁচে নেই বলে নিশ্চিত করছেন দেশটির প্রেসিডেন্ট লাজারুস চাকবেরা।



 বিবিসি জানায়, ভাইস-প্রেসিডেন্ট চিলিমা অন্য জন সোমবার সকালে রাজধানী থেকে একটি সামরিক উড়োজাহাজে করে রওনা হওয়ার কিছুক্ষণ পরই বিমানবন্দরের রাডার থেকে বিমানটির সংযোগ বিচ্ছিন্ন হয়ে যায়।


 চিলিমা সাবেক এক মন্ত্রীর শেষকৃত্যানুষ্ঠানে সরকারের প্রতিনিধি হিসাবে যোগ দেওয়ার জন্য খারাপ আবহাওয়ার মধ্যেই বিমানে করে যাত্রা করেছিলেন। ফ্লাইটে ছিলেন মালাবির সাবেক ফার্স্ট লেডিও।

সেনারা সোমবার রাতভর এবং মঙ্গলবার সকালেও চিকানগাবা বনে অনুসন্ধান চালিয়ে বিমানটি খুঁজে বের করেছে।

 মঙ্গলবার এক সংবাদ সম্মেলনে মালাবির প্রেসিডেন্ট বলেছেন, দেশের প্রতিরক্ষা বাহিনীর কমান্ডার তাকে জানিয়েছেন যে, অনুসন্ধান এবং উদ্ধারকাজ শেষ হয়েছে। বিমানটি খুঁজে পাওয়া গেছে।

ভয়াবহ এই মর্মান্তিক ঘটনা মালাবিবাসীকেঅত্যন্ত দুঃখের সঙ্গেজানাতে হচ্ছে উল্লেখ করে তিনি বলেন, উদ্ধারকারী দল বিমানটি পুরোপুরি বিধ্বস্ত অবস্থায় খুঁজে পেয়েছে।


 সামরিক বাহিনী চিলিমা অন্যান্যদের মৃতদেহ রাজধানীতে নিয়ে যাচ্ছে। তাদের অন্ত্যষ্টিক্রিয়ার ঘোষণা দেওয়া হবে বলে জানান তিনি।

 চিলিমা ২০১৪ সাল থেকে মালাবির ভাইস-প্রেসিডেন্ট ছিলেন। মালাবিতে তার ব্যাপক জনপ্রিয়তা আছে। বিশেষ করে যুবকদের মধ্যে। মালাবির ভাইসপ্রেসিডেন্ট ও প্রেসিডেন্ট ভিন্ন দল থেকে নির্বাচিত হলে আসলেও ২০২০ সালের নির্বাচনে দুইজন এক হয়ে জোট গড়েন।

 

Post a Comment

নবীনতর পূর্বতন

Instagram

Smartwatchs