প্রধানমন্ত্রীর উপহারের আম, ইলিশ, রসগোল্লা গেল ত্রিপুরা

 প্রধানমন্ত্রীর উপহারের আম, ইলিশ, রসগোল্লা গেল ত্রিপুরা

নিউজ আপডেট ডেস্ক:২৮জুন ২০২৪



ব্রাহ্মণবাড়িয়ার আখাউড়া স্থলবন্দর দিয়ে ভারতের ত্রিপুরা রাজ্যের মুখ্যমন্ত্রী মানিক সাহার জন্য রংপুরের বিখ্যাত হাড়িভাঙ্গা আম, ইলিশ মাছ রসগোল্লা উপহার পাঠিয়েছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা।

বৃহস্পতিবার দুপুরে আখাউড়া স্থলবন্দর দিয়ে ৪০০ কেজি হাড়িভাঙ্গা আম, ৫০ কেজি ইলিশ মাছ ৫০ কেজি রসগোল্লা হস্তান্তর করা হয়।


স্থলবন্দরের শূন্যরেখায় উপহারগুলো গ্রহণ করেন ত্রিপুরায় বাংলাদেশ সহকারী হাইকমিশনের প্রথম সচিব রেজাউল হক চৌধুরী মোহাম্মদ আল আমীন।



আর ভারতের ত্রিপুরার ইন্টিগ্রেটেড চেকপোস্টের পক্ষ থেকে উপহার গ্রহণ করেন কাস্টমস সুপার দিব্যেন্দু ভৌমিক।

পররাষ্ট্র মন্ত্রণালয় থেকেকার্গোওয়ার্ল্ড লজিস্টিকনামে ঢাকার একটি রপ্তানিকারক প্রতিষ্ঠানের মাধ্যমে উপহার সামগ্রীগুলো হস্তান্তর করা হয়।


এর আগে গত ২৩ জুন প্রধানমন্ত্রীর জন্য ৫০০ কেজি আনারস উপহার পাঠান ত্রিপুরার মুখ্যমন্ত্রী।

এই শুভেচ্ছা উপহার বিনিময়ের মাধ্যমে ভারত বাংলাদেশের মধুর সম্পর্ক আরও সুদৃঢ় হবে বলে মন্তব্য করেছেন বাংলাদেশ সহকারী হাইকমিশনের প্রথম সচিব মো. রেজাউল হক চৌধুরী।

তিনি বলেন, “ত্রিপুরার সঙ্গে বাংলাদেশের সম্পর্ক মুক্তিযুদ্ধের আগে থেকে। আমাদের মধ্যে সহমর্মিতা-সহাবস্থান বজায় আছে। দ্রুত সময়ের মধ্যে মুখ্যমন্ত্রীর দপ্তরে যোগাযোগ করে প্রধানমন্ত্রীর উপহারগুলো পৌঁছে দেওয়া হবে।


সময় স্থলবন্দরের শূন্যরেখায় আখাউড়া স্থল শুল্ক স্টেশনের রাজস্ব কর্মকর্তা আব্দুল কাইয়ূম তালুকদার আখাউড়া আন্তর্জাতিক ইমিগ্রেশন চেকপোস্ট পুলিশের পরিদর্শক খায়রুল আলমসহ অন্যরা উপস্থিত ছিলেন।

Post a Comment

নবীনতর পূর্বতন

Instagram

Smartwatchs