কসবা সদরে বৈদ্যুতিক খুঁটি যেন মরণ ফাঁদ ,যেন দেখার কেউ নেই।

নিউজ আপডেট ডেস্ক: ২৩জুন ২০২৪


কসবা আখাউড়া  সড়কের কসবা উওর সিএনজি স্টেন্ড  ওপর রয়েছে ঝুঁকিপূর্ণ বৈদ্যুতিক খুঁটি। সড়ক উন্নয়ন  হলেও এসব খুঁটি অপসারণ করা হচ্ছে না। ফলে যানবাহন চলাচল পথচারীরা রয়েছেন মারাত্মক ঝুঁকিতে। এসব বৈদ্যুতিক খুঁটির সঙ্গে ধাক্কা লেগে প্রাণহানির ঘটনাও ঘটতে পারে বলে জানান স্থানীয়রা।


 স্থানীয়রা বলছেন, রাস্তা সংস্কারের সময় বৈদ্যুতিক খুঁটি সরানোর বাধ্যবাধকতা থাকলেও কসবা পৌরসভা আর বিদ্যুৎ বিভাগের সমন্বয়হীনতায় তা রাস্তার ওপরই রয়ে গেছে।


সরেজমিনে দেখা যায়, কসবা সদরে এই রাস্তায় পুরাতন সিমেন্টের  একাধিক বৈদ্যুতিক খুঁটি রাস্তার মাঝে রয়েছে । গত প্রায় তিন/চার বছর ধরে খুঁটিগুলো না সরিয়েই উক্ত সড়ক উন্নয়ন করা হয়। এখন খুঁটিগুলো দাঁড়িয়ে সড়কের প্রায় রাস্তায় অনেক খুঁটি আবার হেলেও আছে। এছাড়া শহরের হাতিয়াবো এলাকায় বেশির ভাগ খুঁটির জরাজীর্ণ অবস্থা। ঝুঁকি নিয়ে ব্যবসা করছেন ব্যবসায়ীরা। পথচারীরাও বিপদ মাথায় নিয়ে চলাচল করছে।


শীতল পাড়ার ফোরকান বলেন, আগে এই রাস্তা ছোট ছিলো। এখন সরকার রাস্তা বড় করেছে। তবে বড় করলেও এর সুবিধা আমরা পাচ্ছি না। কারণ রাস্তায় বৈদ্যুতিক যে খুঁটিগুলো ছিলো তা আগের যায়গায়ই রয়েছে। রাতের বেলায় মোড়ের মধ্যে এমন খুটি থাকায় ঘটে দুর্ঘটনা। তাছাড়া  এখন বিদ্যুতিক  খুঁটি এখন মরণ ফাঁদ।



তেতৈয়া এলাকার স্থানীয় বাসিন্দা আজন ফকির বলেন, রাস্তায় রয়েছে একাধিক খুটি। আর মোড়ের মধ্যে এমন খুটি থাকায় হঠাৎ করে আসলে খুটি দেখা যায়না। তাই এই রাস্তায় কিছুদিন পরপরই দুর্ঘটনা ঘটে। গত মাসেও এই রাস্তায় বৈদ্যুতিক খুঁটির সাথে ধাক্কা লেগে কয়েকজন আহত হয়েছে।


ঝুঁকিপূর্ণ এসব খুঁটি কেন সরানো হচ্ছে না? এমন প্রশ্নের জবাবে কসবা পল্লী বিদ্যুৎ সমিতির একজন কর্মকর্তা  বলেন, ঊর্ধ্বতন কর্মকর্তাদের বিষয়টি জানানো হয়েছে। বরাদ্দের ব্যবস্থা করে দ্রুত সময়ের মধ্যে রাস্তা থেকে খুঁটিগুলো সরিয়ে নেয়া হবে।

 

 

Post a Comment

নবীনতর পূর্বতন

Instagram

Smartwatchs