ঐক্যবদ্ধভাবে সরকারের বিরুদ্ধে লড়াই করতে হবে : ফারুক

ঐক্যবদ্ধভাবে সরকারের বিরুদ্ধে লড়াই করতে হবে : ফারুক

নিউজ ডেস্ক;১৪ জুন ২০২৪


ডান-বাম সবাই কাঁধে কাঁধ মিলিয়ে ঐক্যবদ্ধভাবে এই ‘অবৈধ সরকারের বিরুদ্ধে লড়াই করতে হবে বলে মন্তব্য করেছেন বিএনপির চেয়ারপারসনের উপদেষ্টা জয়নুল আবদিন ফারুক।


তিনি বলেন, বিএনপির ভারপ্রাপ্ত চেয়ারম্যান তারেক জিয়ার নেতৃত্বে দেশে ভোটাধিকার প্রতিষ্ঠার জন্য এই অবৈধ সরকারের বিরুদ্ধে লড়াই করে যাচ্ছি। মানুষ ভোটাধিকার ফেরত না পেলে দেশে মানবাধিকার লঙ্ঘন বন্ধ হবে না। বন্ধু হিসেবে যারা আমাদের দেশে শাসন করছে তাদের বিরুদ্ধে জয়লাভ যতদিন না করব ততদিন পর্যন্ত আন্দোলন চালিয়ে যাব।


 বৃহস্পতিবার (১৩ জুন) দুপুরে জাতীয় প্রেস ক্লাবের সামনে ইসলামী ঐক্যজোট আয়োজিত আগ্রাসনের বিরুদ্ধে বিক্ষোভ সমাবেশে তিনি এসব কথা বলেন।


ফারুক বলেন, আন্দোলনের পাশাপাশি ভারতীয় পণ্য বর্জন করতে হবে তাহলে আমরা হারানো গণতন্ত্র ফেরত পাব। যারা বাংলাদেশকে শোষণ করবে, ন্যায্য পানির হিস্যা দেবে না তারা কখনো প্রকৃত বন্ধু হতে পারে না। তাই আমরা ভারতীয় আগ্রাসনের বিরুদ্ধে লড়াই করে যাব। যারা ফেলানিকে হত্যা করে কাঁটা তারে ঝুলিয়ে রাখে, প্রতিনিয়ত সীমান্তে আমাদের মানুষ হত্যা করে তারা কখনো আপনজন হতে পারে না।

 তিনি বলেন, আমরা রাওয়ালপিন্ডির শোষণ ভেঙে দিল্লির শাসন গ্রহণ করার জন্য দেশ স্বাধীন করিনি। স্বাধীনতা অর্জন করেছিলাম খেটে খাওয়া মানুষের জন্য অথচ দেশে আজ মানবাধিকার লঙ্ঘন হচ্ছে, রাজনৈতিক নেতাদেরকে বিনা কারণে গ্রেপ্তার করা হচ্ছে, আলেম-ওলামাদেরকে নির্যাতন করা হচ্ছে। এগুলো বন্ধ করতে হবে।

ইসলামী ঐক্য জোটের সিনিয়র নায়েবে আমির মাওলানা শওকত আমিনের সভাপতিত্বে বিক্ষোভ সমাবেশে বক্তব্য রাখেন বিএনপির শিশু বিষয়ক সম্পাদক আবুল কালাম আজাদ, ধর্ম বিষয়ক সম্পাদক রফিকুল ইসলাম জামাল, মুসলিম লীগের চেয়ারম্যান জুলফিকার বুলবুল প্রমুখ। 

Post a Comment

নবীনতর পূর্বতন

Instagram

Smartwatchs