রোহিঙ্গা সমস্যা সমাধানে আন্তর্জাতিক সদিচ্ছার প্রয়োজন

 রোহিঙ্গা সমস্যা সমাধানে আন্তর্জাতিক সদিচ্ছার প্রয়োজন

নিউজ ডেস্ক: ৯ জুন ২০২৪

 রোহিঙ্গা সমস্যা সমাধানে আন্তর্জাতিক সদিচ্ছার প্রয়োজন বলে মন্তব্য করেছেন জাতীয় সংসদের স্পিকার . শিরীন শারমিন চৌধুরী।

 রোববার ( জুন) স্পিকারের বাসভবনে বাংলাদেশে নিযুক্ত সুইডেনের রাষ্ট্রদূত আলেকজান্দ্রা বার্গ ভন লিন্ড সৌজন্য সাক্ষাতে গেলে তিনি কথা বলেন।


সাক্ষাতে নারীর ক্ষমতায়ন, লিঙ্গ সমতা, বাজেট অধিবেশন, রোহিঙ্গা ইস্যুসহ বিভিন্ন বিষয়ে আলোচনা হয়। শিরীন শারমিন চৌধুরী বলেন, প্রধানমন্ত্রী শেখ হাসিনা লিঙ্গ সমতা নারীর ক্ষমতায়ন নিশ্চিত করেছেন। আরএমজি সেক্টরে কর্মরত নারীরা দেশের অর্থনীতিতে গুরুত্বপূর্ণ অবদান রেখে চলেছেন।

স্পিকার বলেন, নারীরা পরিবর্তনের দূত। তাই নারীদের পেছনে ফেলে রাখা যাবে না। অন্তর্ভুক্তিমূলক উন্নয়নের জন্য নারীদের অগ্রগতির লক্ষ্যে প্রয়োজনীয় ব্যবস্থা গ্রহণ করতে হবে।


তিনি আরো বলেন, বাংলাদেশ ইনস্টিটিউট অব পার্লামেন্টারি স্ট্যাডিজ (বিআইপিএস) আইনের মাধ্যমে প্রতিষ্ঠিত একটি ইউনিট। বিআইপিএস এর মাধ্যমে বিভিন্ন সভা, সেমিনার ওয়ার্কশপের দ্বারা সংসদ বিষয়ক বিভিন্ন কার্যক্রমের ব্যবস্থাপনা করা হবে। বিআইপিএস আয়োজিত ওয়ার্কশপের মাধ্যমে সংসদ সদস্যদের বাজেট বিষয়ক বিভিন্ন তথ্য-উপাত্ত সরবরাহ করা হচ্ছে।



স্পিকার বলেন, এদেশে রোহিঙ্গা সমস্যা দীর্ঘদিনে চলমান রয়েছে। সমাধানে আন্তর্জাতিক সদিচ্ছার প্রয়োজন রয়েছে।

সাক্ষাতে সুইডেনের রাষ্ট্রদূত আলেকজান্দ্রা বার্গ ভন লিন্ডে বলেন, বাংলাদেশ সুইডেনের দ্বিপাক্ষিক সম্পর্কের পঞ্চাশ বছর অতিক্রম হয়েছে। বাংলাদেশের নারীরা সব বাধা অতিক্রম করে সামনে এগিয়ে যাচ্ছে।

Post a Comment

নবীনতর পূর্বতন

Instagram

Smartwatchs