কসবা হাসপাতালের অনুমোদনহীন ক্যান্টিন- ফার্মেসি সরানোর নোটিশ জারি

কসবা হাসপাতালের অনুমোদনহীন ক্যান্টিনফার্মেসি সরানোর নোটিশ জারি।

নিউজ ডেস্ক:১৪ জুন ২০২৪

সরকারি হাসপাতালের ভেতরে অবৈধভাবে তৈরি করা অনুমোদনহীন ক্যান্টিন, মেয়াদোত্তীর্ণ প্রতিষ্ঠানের (ফার্মেসি) কার্যক্রম বন্ধের নির্দেশ দিয়েছে স্বাস্থ্য অধিদপ্তর। পাশাপাশি হাসপাতালে ক্যান্টিন-ফার্মেসি পরিচালনার জন্য নতুন করে অনুমোদন না দেওয়ার জন্য নির্দেশ দেওয়া হয়েছে।


 গত ৯ মে ২০২৪ অধিদপ্তরের পরিচালক (হাসপাতাল ক্লিনিক) ডা. আবু হোসেন মো. মঈনুল আহসান স্বাক্ষরিত এক বিজ্ঞপ্তিতে নির্দেশনা দেওয়া হয়েছে।

 এতে বলা হয়- দেশের সব মেডিকেল কলেজ হাসপাতাল, বিশেষায়িত হাসপাতাল, জেলা সদর, জেনারেল হাসপাতাল উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সের ভেতরে অবস্থিত অবৈধ, অনুমোদনহীন, ইজারার মেয়াদোত্তীর্ণ ফার্মেসি


ক্যান্টিন বা ক্যাফেটেরিয়ার কার্যক্রম সম্পূর্ণভাবে বন্ধের নির্দেশ দেওয়া হচ্ছে। এসব প্রতিষ্ঠানের কাছে যদি সরকারি বকেয়া পাওনাদি থাকে তবে তা আদায় করে অপসারণের প্রয়োজনীয় পদক্ষেপ নেওয়ার নির্দেশ দেওয়া হলো।


 একই সঙ্গে হাসপাতালের ভেতরে নতুনভাবে কোনো ফার্মেসি, ক্যান্টিন বা ক্যাফেটেরিয়া স্থাপনের অনুমতি দেওয়া যাবে না। এরই মধ্যে স্থাপিত ফার্মেসি-ক্যান্টিনের অনুমোদন নবায়ন না করার বিষয়ে সংশ্লিষ্টদের ব্যবস্থা গ্রহণের নির্দেশনা দেওয়া হয়েছে।


  নির্দেশনায় অধিদপ্তরের মহাপরিচালক অধ্যাপক ডা. আবুল বাশার মোহাম্মদ খুরশীদ আলমের অনুমোদন রয়েছে বলে বিজ্ঞপ্তিতে উল্লেখ করা হয়েছে। সেই আলোকে কসবা উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকপ্লনা কর্মকর্তা ডাক্তার নিজাম উদ্দিন নিউজ আপডেট ও কসবা টিভিকে বলেন যথাসময়ে হাসপাতালের ফার্মেসি ও ক্যান্টিনকে  নৌটিশ তিয়েছেন। 


তিনি আরও বলেন ১ম নৌটিশ দিয়েছি পর পর তিনটি নোটিশ শেষে সরে বা বন্ধ না করলে প্রশাসনিক ভাবে ব্যবস্থা নেওয়ার কথা জানান।  ফার্মেসির  মালিক আমজাদ নৌটিশ পাওয়ার বিষয়টির সততা স্বীকার করে বলেন সরকারি নির্দেশ মানতে হবে।

Post a Comment

নবীনতর পূর্বতন

Instagram

Smartwatchs